শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৪ অপরাহ্ন

কালিয়াকৈরে শিক্ষার্থীদের লেখাপড়ার মান উন্নয়নে কাজ করে যাচ্ছে সহকারী শিক্ষক

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি / ১৬ বার পঠিত
প্রকাশের সময় : শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ১১:০৯ পূর্বাহ্ণ

গাজীপুর : গাজীপুরের কালিয়াকৈর উপজেলার লতিফপুর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাম্মদ আবুল হাশেম। শিক্ষার্থীদের পড়ালেখার মান উন্নয়নে নিয়মিত অভিভাবকদের সাথে যোগাযোগ রক্ষা করেন এবং মা সমাবেশের মাধ্যমে সমস্যা সমাধানে করণীয় বিষয়ে আলোচনা করে আসছেন। সর্বদা শিক্ষার্থীদের বইয়ের পাঠের সাথে সামঞ্জস্য রেখে সৃজনশীল কাজ করার অনুপ্রেরণা দেন।

পেশাভিত্তিক বিভিন্ন প্রশিক্ষণ কার্যক্রমে অংশগ্রহণ করে সাফল্যের সাথে সমাপ্ত করেন এবং উপলব্ধকৃত জ্ঞান, দক্ষতা দিয়ে পাঠদান পরিচালনা করে থাকেন।

ইংরেজি ভাষায় বিশেষ প্রশিক্ষণ প্রাপ্ত হয়ে প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন।

শিক্ষার্থীদের উপবৃত্তি পাওয়ার জন্য সর্বদা তথ্য অনলাইনে ও সার্ভারে হালফিল রাখেন ও সংশ্লিষ্ট কার্য সম্পাদন করেন।

উপরোক্ত শিক্ষক মাল্টিমিডিয়া ব্যবহার করে পাঠদান করেন যার ফলে শিখন হয় স্থায়ী ও আনন্দময়। শিক্ষার্থীরা আনন্দের সাথে পাঠে মনোনিবেশ করেন।

উপজেলা পর্যায়ে জাতীয় অনুষ্ঠান পালনে সক্রিয় অংশগ্রহণ করেন। সঠিক দিক নির্দেশনায় নিজ বিদ্যালয় কুচকাওয়াজ ও ডিসপ্লেতে ১ম স্থান অর্জন করেন।

বিগত বছরগুলোতে অনুষ্ঠিত সমাপনী ও বৃত্তি পরীক্ষায় ঈর্ষণীয় সাফল্যের মুলে রয়েছে শিক্ষকের অক্লান্ত পরিশ্রম ও যুগোপযোগী দিক নির্দেশনা।

শিক্ষার্থীরা অনাকাঙ্ক্ষিত কোন দূর্ঘটনায় আহত হলে উক্ত শিক্ষকের দ্রুত সিদ্বান্তের ফলে সু-ব্যবস্থা নেয়া যায় এবং আহত শিক্ষার্থী প্রাথমিক চিকিৎসা পায়।

সহকারী শিক্ষক মোহাম্মদ আবুল হাশেম উপজেলা পর্যায়ে তার কাজের স্বীকৃতি স্বরুপ ২০১৭ সালের জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতায় শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হন এবং জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০২২’ এ জেলা পর্যায়ে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হন।

সহকারী শিক্ষক আবুল হাশেম বিদ্যালয়ের সুনাম ও খ্যাতি অক্ষুণ্ণ রাখার জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। বিদ্যালয়ের পরিচালনা কমিটি, সহকর্মীবৃন্দ ও এলাকাবাসীর সহযোগিতায় তিনি এসব কাজ করেন বলে জানান ওই সহকারী শিক্ষক ।

“মোদের স্বপ্ন “
মোহাম্মদ আবুল হাশেম

মোরা বাবা- মায়ের রক্তের ধন
সর্বদা পালন করিব পণ।
পড়ালেখা শিখে মানুষ হব একদিন,
দেশ সেবায় নিজেকে বিলিয়ে দিব চিরদিন।
স্কুলে যাব মোরা, প্রতিদিন খুশি মন নিয়ে,
শিখব মোরা নতুন কিছু মনের চক্ষু দিয়ে।
ভালো মন্দ আছে তো সবই এ ধরাতে,
বেছে নেব মোরা কল্যাণকর সব এ ধরাতে।

Facebook Comments Box


এই ক্যাটাগরির আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর