শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৮ পূর্বাহ্ন

বিএনপি মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলা শুরু করেছে : প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট / ৪৭ বার পঠিত
প্রকাশের সময় : রবিবার, ১৭ ডিসেম্বর, ২০২৩, ৮:৩৬ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, হরতাল-অবরোধে নাশকতা করা মানুষ হত্যার শামিল। রোববার বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিজয় দিবসের আলোচনা সভায় একথা বলেন তিনি।

তিনি বলেন, নির্বাচন সামনে রেখে নানা ধরনের ফ্যাকড়া বাধাচ্ছে বিএনপি। হরতাল-অবরোধ ডেকে তারা মানুষকে কষ্ট দিচ্ছে। তারা মৃত্যুর ফাঁদ তৈরি করে মানুষ মারার পরিকল্পনা করছে। লন্ডন থেকে হুকুম দেয়, পল্টনে আগুন দেয়। এই আগুনের খেলা বন্ধ করতে জনগণকে এগিয়ে আসতে হবে। হরতাল-অবরোধের নামে যারা নাশকতার চেষ্টা করে তাদের ধরিয়ে দিতে হবে।

বিএনপির জ্বালাও-পোড়াও প্রতিহতের বিষয়ে আওয়ামী লীগ সভাপতি বলেন, ধ্বংসাত্মক কর্মসূচির মাধ্যমে বিএনপি দেশের মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলা শুরু করেছে। ভোটে জিতবে না জেনেই তারা নির্বাচন বানচালের অপচেষ্টা করে যাচ্ছে।

ভোট চুরির জন্য খালেদা জিয়াকে ক্ষমতা ছাড়তে হয়েছিল উল্লেখ করে তিনি বলেন, দেশবাসীর এটা মনে রাখা উচিত। বিএনপির মুখে গণতন্ত্রের কথা মানায় না। দেশবাসী তাদের বিশ্বাস করে না। এদের চরিত্র কখনোই বদলাবে না। তারা নিজেদেরটা বোঝে, জনগণের কল্যাণ তাদের মাথায় নেই।

প্রধানমন্ত্রী বলেন, বাঙালি জাতি বীরের জাতি। ৭ই মার্চের ভাষণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব বলেছিলেন- এ বাঙালিকে কেউ দাবায়ে রাখতে পারবে না। কেউ দাবায়ে রাখতে পারে নাই, ভবিষ্যতেও পারবে না। এবারের বিজয় দিবসে সারা বাংলাদেশের মানুষ অত্যন্ত আনন্দের সাথে অংশগ্রহণ করেছে।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের সময় আমেরিকা সরকার পাকিস্তানকে সহযোগিতা করলেও মার্কিন নাগরিকরা বাংলাদেশের মুক্তিকামী জনগণের পাশে ছিল। সোভিয়েত রাশিয়া থেকে শুরু করে অন্যান্য ইউরোপিয়ান দেশগুলোও আমাদের সমর্থন করেছে। সবার সমর্থন নিয়ে আমরা মুক্তিযুদ্ধ চালিয়ে যাই।

প্রধানমন্ত্রী আরও বলেন, আমাদের পাশে ছিল মিত্র বাহিনী, মিত্র বাহিনীর শক্তি ভারত। ভারতের জনগণ, ভারতের তৎকালীন সরকার, বিশেষ করে ইন্দিরা গান্ধী এবং ভারতের সব রাজনৈতিক দল ঐক্যবদ্ধ হয়ে এই বাংলাদেশকে সমর্থন দেয়। ভারতের এমন কোনো দল ছিল না যে, আমাদের সমর্থন দেয়নি। এই মিত্র শক্তির সাথে সাথে আরো অন্যান্য দেশেরও সমর্থন পাই।

Facebook Comments Box


এই ক্যাটাগরির আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর