শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৬ পূর্বাহ্ন

ব্রাজিলে যাত্রীবাহী বিমান বিধ্বস্ত, ৬২ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক / ১২ বার পঠিত
প্রকাশের সময় : শনিবার, ১০ আগস্ট, ২০২৪, ৯:১২ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক : ব্রাজিলের সাও পাওলোতে শুক্রবার একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হলে এর ৬২ আরোহীর সবাই নিহত হয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যম গ্লোবোনিউজের প্রতিবেদন অনুযায়ী, শুক্রবার ৫৮ জন যাত্রীকে নিয়ে সাও পাওলোয় গুয়ারুলহোসের দিকে যাচ্ছিল এটিআর-৭২ বিমানটি। ভোয়েপাস সংস্থার বিমানটি কাসকেভেল থেকে সাও পাওলোতে যাচ্ছিল।

সে সময়ই দুর্ঘটনাটি ঘটেছে। ভিনহেডো শহরের জনবহুল এলাকায় বিমানটি ভেঙে পড়েছে। ভেঙে পড়ার সাথে সাথেই আগুন ধরে যায়। ফরাসি-ইতালি কোম্পানির নির্মাণ করা বিমানটিতে থাকা পাইলট ও বিমানকর্মীসহ ৬২ জনেরই মৃত্যু হয়।

বিমানটি ভেঙে পড়ার পর আগুন লাগার বেশ কিছু ভিডিও সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিয়োতে দেখা যাচ্ছে, মাঝ আকাশ থেকে একটি বিমান ঘুরতে ঘুরতে নিচের দিকে নামছে। তার পর সেটা গিয়ে একটি জনবহুল এলাকায় পড়ে। সাথে সাথে চারপাশ কালো ধোঁয়ায় ঢেকে যায়। আগুনের লেলিহান শিখাও চোখে পড়ে। প্রাথমিক অনুমান, ওই বিমান দুর্ঘটনার কারণেই আগুন ধরেছে।

খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছেছে সাও পাওলো শহরের দমকল বিভাগ এবং পুলিশ। উদ্ধারকারী দলও ঘটনাস্থলে রয়েছে। কিভাবে দুর্ঘটনা ঘটল, তা এখনো স্পষ্ট নয়। তবে দুর্ঘটনার যা ছবি সামনে আসছে, তা ভয়াবহ। এই দুর্ঘটনার জেরে বিমানে উপস্থিত ৬২ জনেরই মৃত্যু হয়।

ব্রাজিলের বেসামিরক বিমান সংস্থা জানিয়েছে, বিমানটি ২০১০ সালে নির্মাণ করা হয়েছিল। এটি পরিচালনাগত দিক থেকে ভালো অবস্থায় ছিল। এর নিবন্ধনও বৈধ ছিল। এর চার ক্রু সদস্যের যথাযথ লাইসেন্স এবং বৈধ যোগ্যতাপত্রও ছিল।

সূত্র : বিবিসি ও অন্যান্য

Facebook Comments Box


এই ক্যাটাগরির আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর