শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৯ অপরাহ্ন

পাটুরিয়া ঘাটে যানবাহনসহ ফেরি ডুবি

মানিকগঞ্জ সংবাদদাতা / ৪১ বার পঠিত
প্রকাশের সময় : বুধবার, ১৭ জানুয়ারি, ২০২৪, ১০:২৫ পূর্বাহ্ণ

মানিকগঞ্জ : মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে বাল্কহেডের সঙ্গে ধাক্কা খেয়ে যানবাহনসহ রজনীগন্ধা-৭ নামে একটি ইউটিলিটি টাইপ ফেরি (ছোট) ডুবে গেছে।

বুধবার (১৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টার দিকে ৫ নম্বর ঘাট এলাকার কাছাকাছি এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর ছয়জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

ফেরি ডুবে যাওয়ার তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা আঞ্চলিক কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক শাহ মো. খালেদ নেওয়াজ।

তিনি জানান, বাল্কহেডের সঙ্গে ধাক্কা লেগে ৫ নম্বর ঘাট এলাকার কাছাকাছি রজনীগন্ধা নামে একটি ফেরি ডুবে গেছে। ঘন কুয়াশার কারণে এই দুর্ঘটনা ঘটেছে বলে জানান তিনি।

শীতের সময় ঘনকুয়াশার কারণে প্রতি বছর সব নৌরুটে ফেরি চলাচল বিঘ্ন হয়। এবারও এর ব্যতিক্রম হয়নি। ঘনকুয়াশার কারণে শীত শুরুর পর বেশ কয়েকদিন দেশের গুরুত্বপূর্ণ নৌরুটগুলো রাত থেকে অনেক সময় ফেরি চলাচল বন্ধ রাখা হয়। কুয়াশা কেটে গেলে আবার ফেরি চলাচল স্বাভাবিক হয়।

ঘন কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে গতরাত দুইটা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া, আরিচা-কাজীরহাট ও ধাওয়াপাড়া-নাজিরগঞ্জ নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।

মাঝনদীতে আটকে পড়ে ছোট-বড় ছয়টি ফেরি। তার মধ্যে রজনীগন্ধা ফেরিটিও ছিল। ঘন কুয়াশায় পথ দেখতে না পেয়ে মাঝ নদীতে আটকে ছিল ফেরিটি। সকালে তীরের কাছাকাছি আসার সময় একটি বাল্কহেডের সঙ্গে ধাক্কা লেগে পদ্মায় ডুবে যায় ফেরিটি।

Facebook Comments Box


এই ক্যাটাগরির আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর