মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০২:৩৮ অপরাহ্ন

ধাওয়া দিয়ে ট্রাক আটক, ২১ লাখ টাকার নিষিদ্ধ পলিথিন জব্দ

নিজস্ব প্রতিবেদক, সাভার / ৩২ বার পঠিত
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০২৪, ৮:২২ অপরাহ্ণ

সাভার : ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর এলাকায় ধাওয়া দিয়ে একটি ট্রাক জব্দ করা হয়েছে। পরে ওই ট্রাকে মিলেছে ২১ লক্ষাধিক টাকার বিক্রয় নিষিদ্ধ পলিথিন। ঘটনায় আটক করা হয়েছে ট্রাকের চালক ও তার সহকারীকে।

মঙ্গলবার (১৫ই অক্টোবর ) দুপুরে আশুলিয়া থানার অফিসার ইনচার্জ আবু বকর সিদ্দিক ঘটনার বিষয়ে নিশ্চিত করেন। এরআগে, ভোর তিনটার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর এলাকা থেকে ট্রাকটি জব্দ করা হয়।

আটককৃতরা হলেন- বগুড়ার আদমদিঘী থানার সান্তাহার গ্রামের আঃ রশিদের ছেলে ট্রাক চালক রাব্বি (২৩) এবং থানার ডহরপুর গ্রামের তোজাম্মেল হোসেনের ছেলে ও ট্রাকের সহকারী তামিম হোসেন (২২)।

পুলিশ জানান, গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা-আরিচা মহাসড়কে অভিযান চালিয়ে একটি ট্রাক আটক করা হয়। পরে তল্লাশি চালিয়ে ১১৬বস্তা নিষিদ্ধ পলিথিন উদ্ধার করা হয়। পরে ট্রাকচালকসহ দুইজনকে আটক করে থানায় নিয়ে আসা হয়। ট্রাকটি বগুড়া মেসার্স আলম ট্রেডাস নিয়ে যাওয়া হচ্ছিল বলে জানিয়েছে আটককৃতরা।

আশুলিয়া থানার অফিসার ইনচার্জ আবু বকর সিদ্দিক বলেন, ট্রাকটি ঢাকার কোন এক কারখানা থেকে বগুড়ার উদ্দেশ্যে যাচ্ছিল। তথ্য পেয়ে পুলিশ ট্রাকটি ধাওয়া দিয়ে আটক করতে সক্ষম হয়। পরে তল্লাশি করে প্রায় ১০টন ওজনের সাড়ে ২১ লাখ টাকা মূল্যের নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়। যেগুলো ১১৬বস্তায় ভর্তি ছিল। এসময় ট্রাক চালকসহ দুইজনকে আটক করা হয়েছে। তাদের পরিচয় যাচাই চলছে।

তিনি আরও বলেন, যেহেতু আগামী ১ই নভেম্বর থেকে কাঁচাবাজারে পলিথিন ব্যাগের ব্যবহার বন্ধ ব‌লে ঘোষণা দি‌য়ে‌ছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়। তাই আগে থেকেই সরবরাহ করছে ব্যবসায়ীরা। তদন্ত করে জড়িতদের গ্রেফতার করা হবে বলে জানান এই কর্মকর্তা।

Facebook Comments Box


এই ক্যাটাগরির আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর