শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩২ পূর্বাহ্ন

ঘন কুয়াশায় ফেরি চলাচল বন্ধ

ডেস্ক রিপোর্ট / ৭৪ বার পঠিত
প্রকাশের সময় : রবিবার, ১০ ডিসেম্বর, ২০২৩, ১০:২১ পূর্বাহ্ণ

ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজিরহাট নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। এরই মধ্যে মাঝ নদীতে আটকা পড়েছে ছোট-বড় ৫টি ফেরি।

শনিবার রাত ১২টার দিকে এ দুই রুটে সব ধরনের ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়। রোববার সকালেও ফেরি চলাচল স্বাভাবিক হয়নি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) শাহনেওয়াজ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সন্ধ্যা থেকেই পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজিরহাট এবং ধাওয়াপাড়া-নাজিরগঞ্জ নৌরুটে কুয়াশা পড়তে শুরু করে। রাত ১০টার পর থেকে কুয়াশার মাত্রা বাড়তে থাকে। রাত ১২ দিকে কুয়াশার মাত্রা তীব্র আকার ধারণ করলে চ্যানেলের বিকন বাতি ও মার্কিং পয়েন্টে কিছুই দেখা যাচ্ছিল না। ফলে দুর্ঘটনা এড়াতে এ তিনটি নৌ-রুটে ফেরি চলাচল সম্পূর্ণ বন্ধ ঘোষণা করে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। এতে উভয় ঘাট এলাকায় যানবাহন আটকে পড়তে শুরু করে। মোট তিনটি নৌরুটে প্রায় ৩ শতাধিক যানবাহন আটকে রয়েছে। তীব্র শীত ও কুয়াশার মধ্যে মাঝ নদীতে নোঙ্গর করে আছে পাঁচটি ফেরি। এতে দুর্ভোগ পোহাচ্ছেন যানবাহনের শ্রমিক, যাত্রী ও ব্যবসায়ীরা।

এদিকে, ফেরি চলাচল বন্ধ থাকায় উভয় ঘাট এলাকায় শত শত যানবাহন আটকে আছে। এতে যাত্রী ও পরিবহন শ্রমিকরা চরম দুভোর্গে পড়েছেন।

বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) শাহনেওয়াজ কুয়াশার কারণে ছোট-বড় ৫টি ফেরি যানবাহন নিয়ে মাঝ নদীতে আটকে পড়েছে। তবে সকালে কুয়াশার মাত্রা কমে আসলে এ দুই রুটে ফেরি চলাচল স্বাভাবিক হবে বলে আশা করা যাচ্ছে।

Facebook Comments Box


এই ক্যাটাগরির আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর