মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৪:৪১ অপরাহ্ন

আশুলিয়ায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায়

নিজস্ব প্রতিবেদক, সাভার / ৬২ বার পঠিত
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ৭:২১ অপরাহ্ণ

সাভার : সারাদেশের মতো আশুলিয়াতেও অব্যাহত রয়েছে তীব্র তাপপ্রবাহ। এতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। তাই গরম থেকে রক্ষা পেতে শিল্পাঞ্চল আশুলিয়ায় বৃষ্টির জন্য সালাতুল ইস্তিসকার বিশেষ নামাজ আদায় করেছেন স্থানীয়রা।

মঙ্গলবার দুপুর আশুলিয়ার দিঘির পার দৈনিক ইনকিলাব -এর বাংলো বাড়ির মাঠে দুই রাকাত সালাতুল ইস্তিসকার নামাজ আদায় করা হয়।

মোঃ হাফিজুর রহমান এর উদ্যোগে বিশেষ এ নামাজে স্থানীয় মুসল্লীরা অংশ নেন। নামাজে ইমামতি করেন দিঘীর পাড় হাজী মকবুল জামে মসজিদের খতিব নাছির উদ্দিন। নামাজের পর খুৎবা পাঠ শেষে দোয়া পরিচালনা করে তিনি মহান আল্লাহর কাছে দীর্ঘ মোনাজাতে বৃষ্টির জন্য প্রার্থনা করেন।

নামাজ পড়তে আসা মুসল্লীরা বলেন, সারাদেশের মতো সাভারেও অসহনীয় গরম পড়েছে। অনেকদিন ধরেই বৃষ্টি হওয়ার কথা, কিন্তু হচ্ছে না। তীব্র গরমে শুধু মানুষ না পশু পাখিরাও কষ্ট পাচ্ছে। সেজন্য রাসুল (সা.) এর সুন্নত অনুযায়ী দুই রাকাত ইসতিসকার নামাজ আদায় করলাম। বৃষ্টির জন্য আল্লাহর কাছে দোয়া করেছি।

হাজী মকবুল জামে মসজিদের খতিব নাছির উদ্দিন বলেন, দীর্ঘদিন ধরে বৃষ্টি নেই। ফলে ফসল নষ্ট হচ্ছে, সাধারণ মানুষের চলাফেরা, ইবাদত বন্দেগি করতেও সমস্যা হচ্ছে। যে কারণে আমরা আজ বৃষ্টির জন্য নামাজ আদায় করলাম। আল্লাহর কাছে চাওয়া তিনি আমাদের নামাজ কবুল করবেন এবং বৃষ্টি দিবেন।

Facebook Comments Box


এই ক্যাটাগরির আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর