শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৪৮ অপরাহ্ন

বান্দরবানের বিচ্ছিন্ন ঘটনায় টুরিস্ট খাতে কোন প্রভাব পরবে না- ডিআইজি টুরিস্ট পুলিশ

নিজস্ব প্রতিবেদক, সাভার / ৯৬ বার পঠিত
প্রকাশের সময় : শনিবার, ৬ এপ্রিল, ২০২৪, ৩:১০ অপরাহ্ণ

সাভার : টুরিস্ট পুলিশের ডিআইজি মোঃ আবু কালাম সিদ্দিক বলেছেন, বান্দরবানের বিচ্ছিন্ন ঘটনায় বাংলাদেশের টুরিস্ট খাতে কোন ধরণের প্রভাব পরবে না, এসব অঞ্চলে এলাকায় আমাদের যৌথ বাহিনী অভিযান পরিচালনা করছে, এতে পুলিশ পয়েন্টেও কোন রকম ইফেক্ট পড়বে না।

শনিবার (৬ এপ্রিল) বেলা সাড়ে ১১ টার দিকে আশুলিয়ার জামগড়া এলাকায় টুরিস্ট পুলিশের একটি জোনের কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, পার্বত্য এলাকায় আমাদের যৌথবাহিনি অপারেশন করছেন। এছাড়া নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এই বিচ্ছিন্ন ঘটনার কোন ধরনের প্রভাব বাংলাদেশের টুরিস্ট খাতে প্রভাব পরবে না। আগামী পহেলা বৈশাখে আমাদের সকল পুলিশ সুপারকে নির্দেশনা দেওয়া হয়েছে। পহেলা বৈশাখেও আমাদের পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এর আগে সকালে আশুলিয়ার জামগড়া এলাকার রূপায়ন সেন্টারে টুরিস্ট পুলিশের জোনটির কার্যক্রম শুরু হয়।

তিনি বলেন, ২০জন পুলিশ সদস্য নিয়ে আশুলিয়া ট্যুরিস্ট পুলিশের সাব অফিসের কার্যক্রম শুরু হলো। সাভার আশুলিয়া ও ধামরাই এলাকায় বেশ কিছু বিনোদন পার্কসহ হোটেল স্পট আছে। আমাদের ট্যুরিস্ট পুলিশ এই বিনোদন কেন্দ্র গুলোতে আসা দেশি-বিদেশি পর্যটক ও আগত দর্শনার্থীদের নিরাপত্তা দিয়ে থাকেন। এই নিরাপত্তার জন্য বাংলাদেশে ১২৫টি পুলিশ পয়েন্টের মাধ্যমে নিরাপত্তা প্রদান করে আসছি। যেহেতু সমানে পহেলা বৈশাখ, আমাদের বড় ফেস্টিভ্যাল। এই অনুপাতে আমরা কিন্তু নিরাপত্তা প্লান করেছি। এই প্লানেই সবাইকে সহযোগিতা প্রদান করবো। পাশাপাশি যারা বিনোদন কেন্দ্রে আসবে তাদের সাথে যেন কোনোরকম হেসিং না হয় এবিষয়ে ট্যুরিস্ট পুলিশ সতর্ক থাকবে। তারপরও যদি পর্যটকদের সাথে কোনো কিছু হয় তাহলে আমাদের জরুরি সেবা নাম্বার আছে কল করে জানালে সাথে সাথে ব্যবস্থা নিব।

এসময়, সাভার-আশুলিয়া টুরিস্ট পুলিশ জোনের ইনচার্জ মোঃ মনিরুল হক ডাবলু বলেন, সাভার-আশুলিয়া ও ধামরাই অঞ্চলে এই টুরিস্ট পুলিশ জোনের আওতায় থাকবে। আমরা পর্যটকদের নিরাপত্তার জন্য বদ্ধপরিকর।

এসময় উপস্থিত ছিলেন ঢাকা-সিলেট-ময়মনসিংহ ডিভিশনের টুরিস্ট পুলিশের অতিরিক্ত ডিআইজি আবু সুফিয়ান, ঢাকা রিজিয়নের পুলিশ সুপার মোঃ নাইমুল হক পিপিএম, ঢাকা জেলা টুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (লিগ্যাল ও মিডিয়া) মোঃ বদরুল আলম মোল্লা, পিএসসি, ঢাকা রিজিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোমেনা আক্তার ও   আশুলিয়া জোনের ইনচার্জ মোঃ মনিরুল হক ডাবলু, আশুলিয়া থানা যুবলীগের আহব্বায়ক কবির সরকার, যুগ্ম-আহব্বায়ক মঈনুল ইসলাম ভুইয়া প্রমূখ।

Facebook Comments Box


এই ক্যাটাগরির আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর