Sunday, 09 December 2018
RSS Facebook Twitter Linkedin Digg Yahoo Delicious
সংবাদ শিরোনাম

আবাসিক নেতা রিজভী সমাচার

ডেস্ক রিপোর্ট :

রুহুল কবির রিজভী। বিএনপিতে হাতেগোনা যে’কজনকে খাম্বা তারেকের ঘনিষ্ঠ হিসেবে ভাবা হয়, রিজভী তাদের একজন। আড়ালে আবডালে দলেরই অনেকে রিজভীকে ‘তারেকের বেতনভুক্ত কর্মচারী’ বলে তামাশা করে থাকেন।

 

প্রায় ২৪ ঘন্টাই এই রিজভীকে বিএনপির নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে শুয়ে বসে থাকতে দেখা যায়। তাই রাজনৈতিক অঙ্গনে তিনি ‘আবাসিক নেতা’ খেতাবও পেয়েছেন।

 

এতে অবশ্য রিজভী রাগ করেছেন বা লজ্জা পেয়েছেন, এমন নজির নেই। বরং কার্যালয়ের ভেতরে গান শুনিয়ে মনোরঞ্জনের জন্য তৃতীয় শ্রেণির কিছু নারী কন্ঠশিল্পীর ব্যবস্থা করেছেন কার্যালয়ে। এসব নিয়ে হাওয়ায় অনেক কথাই ভেসে বেড়ায়।

 

তবে অন্যকিছুই যে করেন না এই আবাসিক নেতা, তাও নয়। লন্ডন থেকে মুঠোফোনে ভেসে আসা নির্দেশ পালনে রিজভীর জুড়ি মেলা ভার। তারেকের নির্দেশে এযাবৎকালে সংগঠিত সকল হত্যা-নাশকতায় রিজভী প্রত্যক্ষ ভূমিকা রেখেছেন, এমনটাই চাউর আছে খোদ বিএনপির অন্দরমহলে।

 

নয়াপল্টনের শীতাতাপ নিয়ন্ত্রিত কক্ষে বসে লিখিত বিবৃতি পাঠ করে হম্বিতম্বি করাও অনেকটা তার দৈনন্দিন রুটিনে পরিণত হয়েছে। টানা দশ বছর যাবত একই ভাষায় লেখা বিবৃতি শুনতে শুনতে গণমাধ্যমকর্মীরাও এখন অতিষ্ঠ। এখানেও রিজভী পেয়েছেন নতুন খেতাব। ‘বিবৃতি রিজভী’ বললেই সকলেই তাকে একনামে চিনে নেন।

 

এক-আধবার রিজভী অবশ্য রাস্তায়ও নেমেছেন। তবে তা মর্নিং ওয়ার্ক ছিল নাকি ফুটবল টিম গঠনের উদ্দেশ্যে লোকবল সংগ্রহের জন্য ছিল, সে প্রশ্ন রয়েই গিয়েছে।

 

ভোর পাঁচটা-ছয়টায় কেউ যদি জগিং এর পোশাক পরিহিত অবস্থায় ৮-১০ জনকে সাথে নিয়ে স্লোগান দিতে দিতে দৌঁড়াতে থাকেন, তাতে এর বেশি আর কিই-বা ভাবা যায়!

 

রিজভী অবশ্য অনেকদিন যাবতই ভাবছেন যে তারা অচিরেই ক্ষমতায় আসছেন। সেই ভাবনা থেকেই পূর্বপ্রস্তুতি হিসেবে মনোনয়নের টাকার ভাগবাটোয়ারা নিয়ে ঝামেলা বাঁধিয়েছেন রাজাকারপুত্র ফখরুল ওরফে ফকার সাথে। বেদম মারও খেয়েছেন রিজভী। তারেকপন্থীদের পেটাতে ফখরুল-আব্বাসেরা এখন যে আর ভাববেন না, সেটাও এখন পরিস্কার।

 

তবে ক্ষমতায় যাবার পথ পরিস্কার করতে না পেরে রিজভী গং একের পর এক জন্ম দিচ্ছে হাস্যকর সব ঘটনা। বিএনপি ঘোষিত ‘ঈদের পরের আন্দোলন’ দেশবাসীর চর্মচক্ষে দেখার দুর্ভাগ্য না হলেও, তাদের সুড়সুড় করে নির্বাচনী ট্রেনে উঠে পড়ার বিনোদনমূলক ঘটনা অবলোকন করছে দেশবাসী। যদিওবা আবাসিক নেতা রিজভী ইতোমধ্যে খুনী খালেদা-তারেক গংবিহীন নির্বাচনে যাবেন না বলে আমতা আমতা করে বলেছেন। অন্যান্য ‘জলে ভাসা প্রতিশ্রুতি’গুলোর ন্যায় তার এ প্রতিশ্রতিও বিবৃতি রিজভী ঠিক কতদিন রাখবেন, সেটাই এখন দেখার বিষয়।

তথ্য সূত্র : banglaramra.com

 

 

 

##বর্তমান সংবাদ.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।##

নামাজের সময়সূচী

ওয়াক্ত শুরু জামাত
ফজর ৫-০৬ ৫-৪৫
জোহর ১২-১৪ ১-১৫
আসর ৪-২৩ ৪-৪৫
মাগরিব ৬-০৬ ৬-১১
এশা ৭-১৯ ৮-০০

ফেসবুকে আমরা

সর্বশেষ সংবাদ

অন্যান্য পত্রিকা