Sunday, 27 May 2018
RSS Facebook Twitter Linkedin Digg Yahoo Delicious
সংবাদ শিরোনাম

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে লোক ভাড়া করে প্রচারণা চালাচ্ছে বিএনপি

ডেস্ক রিপোর্ট :
দল থেকে মনোনয়ন না পেয়ে খুলনা সিটি করপোরেশন নির্বাচনে দলের মনোনীত প্রার্থীর বিপক্ষে কাজ শুরু করেছে বিএনপির অনেক নেতা। জানা গেছে, বিএনপি প্রার্থীর পক্ষে প্রচারণার জন্য নির্বাচনী মাঠ প্রায় শূন্য। ফলে লোক ভাড়া করে নির্বাচনী প্রচারণা চালাতে হচ্ছে তাদের। এমন বাস্তবতায় খুলনায় বিএনপির পক্ষের শক্তি বিরুদ্ধচারণ করার ফলে যে শূন্যতা তৈরি হয়েছে তাতে আওয়ামী লীগের প্রার্থীর জয়ের পথ সুগম হলো এবং নির্বাচনী প্রচারণা কোনেভাবে এগিয়ে নিয়ে গেলেও নির্বাচনে বিএনপির পরাজয় প্রায় নিশ্চিত বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

প্রসঙ্গত, খুলনা সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ১৫ মে। নির্বাচনের দ্বারপ্রান্তে এসে মেয়র প্রার্থীতাকে কেন্দ্র করে খুলনা বিএনপি দুইভাগে বিভক্ত হয়ে গেছে বলে জানা যায়। ফলে খুলনা বিএনপির একপক্ষ প্রকাশ্যে আওয়ামী লীগের প্রার্থীর হয়ে কাজ শুরু করেছে। তাদের মধ্যে রয়েছে খুলনা মহানগর বিএনপির যুগ্ম-সম্পাদকসহ প্রায় ডজন খানেক বিএনপি নেতাকর্মী। তারা দলীয় প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুকে সমর্থন না দিয়ে তালুকদার আবদুল খালেকের পক্ষে কাজ করছেন। ফলে বিএনপি পক্ষের মনোনীত প্রার্থীর প্রচারণায় দেখা দিয়েছে কর্মী শূন্যতা। সেই শূন্যতা সামাল দিতেই খুলনা বিএনপির এই অভিনব কৌশল বলেই জানিয়েছেন বিভক্ত খুলনা বিএনপির অপরপক্ষের নেতারা।

এ বিষয়ে মনোনয়ন না পেয়ে আওয়ামী লীগের হয়ে কাজ করা খুলনা বিএনপির একজন নেতা বলেন, ‘মনোনয়ন কোনো বিষয় না। দলের মধ্যে যে ঐক্য থাকার কথা ছিলো তা ক্রমেই বিলীন হয়ে যাচ্ছে। আমাদের অনেক নেতাকর্মীকে আপমান-অপদস্থ করা হয়েছে। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি দলীয় প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুকে সমর্থন দেয়া থেকে বিরত থেকে বুঝিয়ে দিতে আমরাও সংগঠনের গুরুত্বপূর্ণ অংশ। এখন কর্মী সংকটের কারণে তারা লোক ভাড়া করে প্রচারণা চালাচ্ছে। আমরা এই দিনটিই দেখতে চেয়েছিলাম।’

খুলনা বিএনপিতে এমন সঙ্কটময় অবস্থা তৈরি নিয়ে একজন রাজনৈতিক বিশ্লেষকের সঙ্গে আলাপকালে তিনি বলেন, কেন্দ্রীয় বিএনপির বিভক্তি ধীরে ধীরে তৃণমূলে ছড়িয়ে পড়েছে, যার উৎকৃষ্ট প্রমাণ খুলনা বিএনপি। দলের অভ্যন্তরীণ সমন্বয় রক্ষায় বিএনপি পুরোপুরি ব্যর্থতার পরিচয় দিচ্ছে। এ অবস্থায় জনগণের সমর্থন ধরে রাখা কেবল কঠিনই নয় বরং অসম্ভব হবে।

প্রসঙ্গত, খুলনা সিটি নির্বাচনকে কেন্দ্র করে দলীয় শৃঙ্খলা পরিপন্থী কাজে লিপ্ত থাকার অভিযোগে গত ৫ মে নগর বিএনপির যুগ্ম-সম্পাদক ও ১৭নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী শেখ হাফিজুর রহমানকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত বহিষ্কারাদেশের চিঠির অনুলিপি মহানগর বিএনপির সভাপতি মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু ও সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির কাছে পাঠানো হয়। এর পর থেকেই পরিস্থিতি ক্রমেই ঘোলাটে হতে শুরু করে। বাংলানিউজপোষ্ট


বর্তমান সংবাদ/টিএ



বর্তমান সংবাদ.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

নামাজের সময়সূচী

ওয়াক্ত শুরু জামাত
ফজর ৫-০৬ ৫-৪৫
জোহর ১২-১৪ ১-১৫
আসর ৪-২৩ ৪-৪৫
মাগরিব ৬-০৬ ৬-১১
এশা ৭-১৯ ৮-০০

ফেসবুকে আমরা

সর্বশেষ সংবাদ