Sunday, 23 September 2018
RSS Facebook Twitter Linkedin Digg Yahoo Delicious
সংবাদ শিরোনাম

২৪ ঘন্টা তথ্য সেবা পেতে ৩৩৩ কল সেন্টার

ডেস্ক রিপোর্ট :
দেশের সব অফিস আদালতে কাগজের ব্যবহার কমিয়ে শূন্যে নিয়ে এসে দেশকে সম্পূর্ণ  ডিজিটালাইজড করা সরকারের লক্ষ্য। আর ডিজিটাল দেশের নাগরিক হিসেবে দেশবাসীকে প্রয়োজনীয় তথ্য ও সেবা পেতে যেন কোনো বেগ পেতে না হয় সে লক্ষ্যে ২৪ ঘন্টা তথ্য সেবা দিতে চালু করা হয়েছে ‘৩৩৩-কল সেন্টার’।

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে এবং জনগণের দোরগোড়ায় তথ্য ও সেবা পৌঁছাতে এই কল সেন্টারের মাধ্যমে সেবা কার্যক্রমের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

দেশের নাগরিকেরা ৩৩৩ এবং প্রবাসীরা ০৯৬৬৬৭৮৯৩৩৩ নম্বরে কল করে এই তথ্য সেবা পেয়ে থাকবে। কি কি সেবা জনগণ পেতে পারবে ‘৩৩৩-কল সেন্টার’ থেকে? চলুন জেনে নেয়া যাক।

সরকারি সেবা প্রাপ্তির পদ্ধতি, জনপ্রতিনিধি ও সরকারি কর্মচারীদের সঙ্গে যোগাযোগের তথ্য, বিভিন্ন এলাকার পর্যটনের স্থানসমূহ এবং বিভিন্ন জেলা সম্পর্কিত বিস্তারিত তথ্য জানাযাবে। এ ছাড়াও কল সেন্টারের মাধ্যমে দুর্যোগের সময়ে সাহায্যের জন্য জন্য জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারের কাছে আবেদন করা যাবে এবংসামাজিক সমস্যা সম্পর্কে প্রতিকারের তথ্য প্রদান ও অভিযোগ জানানো যাবেএর মাধ্যমে।

সার্বক্ষণিক তথ্য সেবা নিশ্চিত করতে ২৪ ঘন্টা এই কল সেন্টারের মাধ্যমে সেবা পাবে দেশের নাগরিক।

সরকারেরউদ্দেশ্যদেশের মানুষের জীবনমানের উন্নয়ন, দেশকে দারিদ্র্যমুক্ত করা, ক্ষুধামুক্ত করা, সবাইকে শিক্ষা দেওয়া, সবার আয় বাড়ানো। দেশের প্রতিটি গ্রামের মানুষ যাতে সরকারি সেবা সহজে পায়, সে লক্ষ্যেই সরকারের এ উদ্যোগ।


বর্তমান সংবাদ/টিএ




বর্তমান সংবাদ.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

নামাজের সময়সূচী

ওয়াক্ত শুরু জামাত
ফজর ৫-০৬ ৫-৪৫
জোহর ১২-১৪ ১-১৫
আসর ৪-২৩ ৪-৪৫
মাগরিব ৬-০৬ ৬-১১
এশা ৭-১৯ ৮-০০

ফেসবুকে আমরা

সর্বশেষ সংবাদ