Saturday, 21 April 2018
RSS Facebook Twitter Linkedin Digg Yahoo Delicious
সংবাদ শিরোনাম

প্রধানমন্ত্রীকে একাত্তরে পাকবাহিনীর আত্মসমর্পণের রেপ্লিকা উপহার

ডেস্ক রিপোর্ট :
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর ঢাকায় পাকিস্তানি সেনাবাহিনীর আত্মসমর্পণের একটি রেপ্লিকা উপহার দিয়েছে ভারতের পূর্বাঞ্চলীয় কমান্ড।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন সোমবার প্রধানমন্ত্রীর কাছে রেপ্লিকাটি হস্তান্তর করেন।

বাংলাদেশের বিজয় দিবস উপলক্ষে ২০১৭ সালের ডিসেম্বরে কলকাতায় ফোর্ট উইলিয়ামে অনুষ্ঠিত এক সংবর্ধনা অনুষ্ঠানে পূর্বাঞ্চলীয় কমান্ডের কমান্ডার লে. জেনারেল অব্যয় কৃষ্ণ মন্ত্রীর কাছে এই রেপ্লিকাটি প্রদান করেন।

মন্ত্রিপরিষদ সচিব মো. শফিউল আলম বলেন, গৃহায়ন মন্ত্রী আজ প্রধানমন্ত্রীর কার্যালয়ে (পিএমও) সাপ্তাহিক মন্ত্রিপরিষদের বৈঠক শুরুর প্রাক্কালে রেপ্লিকাটি হস্তান্তর করেন।

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ২০১৭ সালের ১৪ থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত চার দিনব্যাপী ফোর্ট উইলিয়ামে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে ৩০ জন মুক্তিযোদ্ধা ও ছয়জন সামরিক কর্মকর্তা নিয়ে গঠিত প্রতিনিধিদলের নেতৃত্ব দেন।

বৈঠকের আগে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ‘ওপেন গ্রুপ ২০১৮ অ্যাওয়ার্ডস ফর ইনোভেশন অ্যান্ড এক্সসেলেন্স’ পুরস্কারও হস্তান্তর করেন।

ভারতের বেঙ্গালুর ভিত্তিক আন্তর্জাতিক সংস্থা ‘দ্য ওপেন গ্রুপ’ একই প্লাটফরম থেকে সরকারি সেবা ও তথ্য প্রদানে ‘ন্যাশনাল এন্টারপ্রাইজ আর্কিটেকচার’ উদ্ভাবনের স্বীকৃতিস্বরূপ ২০১৮ সালের ২৮ ফেব্রুয়ারি এক অনুষ্ঠানে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলকে (বিসিসি) এই পুস্কার প্রদান করে।
দেশের অগ্রযাত্রায় ইতিবাচক অবদান ও সমাজের জন্য সৃজনশীল কাজের স্বীকৃতিস্বরূপ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রদত্ত ‘ভিশনারি লিডার অব চেঞ্চ অ্যাওয়ার্ড’ পুরস্কারটি হস্তান্তর করেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। ২০১৮ সালৈর ১৫ ফেব্রুয়ারি ভারতের মুম্বাইয়ে অনুষ্ঠিত ওয়ার্ল্ড এইচআরডি কংগ্রেস-এর এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রীকে এই পুরস্কার প্রদান করা হয়।


বর্তমান সংবাদ/টিএ



বর্তমান সংবাদ.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

নামাজের সময়সূচী

ওয়াক্ত শুরু জামাত
ফজর ৫-০৬ ৫-৪৫
জোহর ১২-১৪ ১-১৫
আসর ৪-২৩ ৪-৪৫
মাগরিব ৬-০৬ ৬-১১
এশা ৭-১৯ ৮-০০

ফেসবুকে আমরা

সর্বশেষ সংবাদ