Saturday, 21 April 2018
RSS Facebook Twitter Linkedin Digg Yahoo Delicious
সংবাদ শিরোনাম

বাংলাদেশকে জাতিসংঘ মহাসচিবের শুভেচ্ছা

ডেস্ক রিপোর্ট :
স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের যোগ্যতা অর্জন করায় বাংলাদেশকে শুভেচ্ছা জানিয়েছেন জাতিসংঘ মহাসচিব অ্যান্টনিও গুটেরেস।

বৃহস্পতিবার বাংলাদেশে পরিচালিত জাতিসংঘের উন্নয়ন কার্যক্রমের অফিসিয়াল ফেসবুক পেইজে এক ভিডিও বার্তায় তিনি এ শুভেচ্ছা জানান।

ভিডিওতে জাতিসংঘের এ মহাসচিব বলেন, বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জন করায় আমি খুবই আনন্দিত। এটি স্পষ্টভাবে ইঙ্গিত দেয় যে, বাংলাদেশ কোটি জনগণের দারিদ্র ও ক্ষুধা মুক্তির অঙ্গীকারসহ অন্তর্ভুক্তিমুলক ও ক্রমবর্ধনশীল অর্থনীতি প্রতিষ্ঠায় কাজ করছে।

অ্যান্টনিও গুটেরাস বলেন, নারীর ক্ষমতায়ন ও শিক্ষার সুযোগ প্রসারের ক্ষেত্রে সাফল্যের জন্যেও আমি বাংলাদেশকে সাধুবাদ জানাই।

তিনি বলেন, উন্নয়নশীল দেশ হিসেবে উত্তরণ বাংলাদেশের জন্য একটি মাইলফলক। বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ হিসেবে প্রতিষ্ঠা এবং টেকসই উন্নয়ন এজেন্ডা ২০৩০ বাস্তবায়নের জন্য দুরদর্শিতা, দৃঢ় জাতীয় নেতৃত্ব এবং বিচক্ষণ নীতি ও কার্যক্রম অত্যন্ত গুরুত্বপূর্ণ।

জাতিসংঘের সহায়তা বজায় রাখার ঘোষণা দিয়ে গুটেরাস বলেন, বাংলাদেশের উত্তরণের এই যাত্রায় জাতিসংঘের সহায়তা বজায় থাকবে। ভিডিওবার্তার শেষে তিনি সবাইকে ধন্যবাদ জানান।


বর্তমান সংবাদ/টিএ 



বর্তমান সংবাদ.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

নামাজের সময়সূচী

ওয়াক্ত শুরু জামাত
ফজর ৫-০৬ ৫-৪৫
জোহর ১২-১৪ ১-১৫
আসর ৪-২৩ ৪-৪৫
মাগরিব ৬-০৬ ৬-১১
এশা ৭-১৯ ৮-০০

ফেসবুকে আমরা

সর্বশেষ সংবাদ