Wednesday, 15 August 2018
RSS Facebook Twitter Linkedin Digg Yahoo Delicious
সংবাদ শিরোনাম

সফর সংক্ষিপ্ত করে আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট :
প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাঠমান্ডুতে মর্মান্তিক বিমান দুর্ঘটনায় হতাহতদের পরিবারের পাশে দাঁড়াতে সিঙ্গাপুরে তাঁর সরকারি সফর সংক্ষিপ্ত করে কাল দেশে ফিরছেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, বাংলাদেশ বিমানের একটি নিয়মিত ফ্লাইটে আগামীকাল বিকেলে শেখ হাসিনা ঢাকা ফিরবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৪দিনের সরকারি সফরে রোববার সিঙ্গাপুর পৌঁছেন। বুধবার তাঁর দেশে ফেরার কথা ছিল।

এক বার্তায় প্রধানমন্ত্রী বলেন, বিমান বিধ্বস্তের ঘটনায় হতাহতদের পরিবারের পাশে দাঁড়াতে তিনি দেশে ফিরবেন। তিনি এ দুর্ঘটনায় নেপাল, চীন, মালদ্বীপ এবং অপর কয়েকটি দেশের নাগরিকদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন। তিনি নিহতদের শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

বিমান দুর্ঘটনার পর পরই শেখ হাসিনা নেপালের প্রধানমন্ত্রী খাড়গা প্রসাদ শর্মা ওলির সঙ্গে কথা বলেন এবং উদ্ধার অভিযান পরিচালনা ও আহতদের চিকিৎসায় সম্ভাব্য সব ধরনের সহায়তার আশ্বাস দেন।
প্রধানমন্ত্রী বলেন, চিকিৎসক এবং প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জাম ও জনবলসহ একটি বিমান প্রস্তুত রয়েছে। ত্রিভুবন আন্তর্জাতিক বিমান বন্দর পুনরায় চালু হওয়ার সঙ্গে সঙ্গেই এ বিমান কাঠমান্ডু পৌঁছবে।

শেখ হাসিনা বলেন, তিন বাহিনী প্রধান এবং প্রধানমন্ত্রীর কার্যালয় (পিএমও) নেপালের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে অবিরাম যোগাযোগ রাখছে। হতাহতদের পরিবারের সহায়তায় পররাষ্ট্র মন্ত্রণালয় সকল পদক্ষেপ গ্রহণ করছে।

প্রধানমন্ত্রী বলেন, উদ্ধার অভিযানে নেপালের সেনাবাহিনী দ্রুত সাড়া দিয়ে কাছাকাছি একটি অস্থায়ী সেনা শিবির স্থাপন করেছে। তিনি বলেন, আহত যাত্রীদের নেপালের ৫টি হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বর্তমান সংবাদ/তুহিন




বর্তমান সংবাদ.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

নামাজের সময়সূচী

ওয়াক্ত শুরু জামাত
ফজর ৫-০৬ ৫-৪৫
জোহর ১২-১৪ ১-১৫
আসর ৪-২৩ ৪-৪৫
মাগরিব ৬-০৬ ৬-১১
এশা ৭-১৯ ৮-০০

ফেসবুকে আমরা

সর্বশেষ সংবাদ