Thursday, 20 September 2018
RSS Facebook Twitter Linkedin Digg Yahoo Delicious
সংবাদ শিরোনাম

ঈদযাত্রাকে নিরাপদ ও যানজট মুক্ত করতে সরকারের পদক্ষেপ

ডেস্ক রিপোর্ট :
নাড়ীর টানে বাড়ি ফিরতে অগ্রিম টিকিট কিনতে ভিড় জমাচ্ছে নগরীর মানুষ। যদিও সরকার ইন্টারনেটের মাধ্যমে অনলাইনে বাস, ট্রেন, প্লেন এর অগ্রিম টিকিট কাটার সুযোগ করে দিয়েছে, এতে অনেকেই ঘন্টার পর ঘন্টা লাইনে না দাঁড়িয়ে, কষ্ট না করে পেয়ে যাচ্ছে বাড়ি ফেরার চাবি।

কোরবানির ঈদ মানেই পশুহাট। ঈদের ৫ থেকে ৩ দিন আগেই বিভিন্ন ঘাটে এমনকি সড়কেও দেখা যায় পশুর পসরা, যা ঈদ যাত্রায় যানজট সৃষ্টির অন্যতম কারণ। তাই যেদিক সেদিক সড়ক পথ দখল করে যেন হাট না বসে সেদিকে বিশেষ নজর রাখা হচ্ছে। সেই সাথে কোরবানির পশুকে যেন কোন প্রকার ওষুধ বা ইনজেকশন দিয়ে মোটাতাজাকরণ করা না হয় সেদিকে বিশেষ মনিটরিং টিম মাঠ পর্যায়ে কাজ করছে প্রাণী সম্পদ বিভাগের কর্মকর্তাদের সাথে। এছাড়া ভারতীয় গরুকে ‘না’ বলে দেশীয় গরু দিয়ে চাহিদা মেটাতে খামারিদের ব্যাংক ঋণের সুবিধাও দিয়েছে সরকার।

ঈদযাত্রা যেন বিঘ্নিত না হয়, দুর্ঘটনা ঠেকাতে এবং যানজট মুক্ত ঈদযাত্রা উপহার দিতে বিশেষ কিছু পদক্ষেপ নিয়েছে সরকার। সেগুলো হল: যানজট নিরসনে দেশের গুরুত্বপূর্ণ মহাসড়কগুলো চার লেনে উন্নীতকরণ, যেদিক সেদিক সড়ক দখল করে পশুহাট না বসা, দুর্ঘটনা ও যানজট এড়াতে ফিটনেসবিহীন গাড়ি মহাসড়কে চলাচল না করা, গাড়িতে অতিরিক্ত যাত্রী বহন না করা, গাড়ির ছাদে লোক না নেওয়া, লাইসেন্সবিহীন গাড়ি না চালানো, হেলপারকে দিয়ে গাড়ি না চালানোর নির্দেশ দিয়েছে সরকার এবং তা তদারকি করতে ভ্রাম্যমান আদালত থাকবে সড়কের বিভিন্ন পয়েন্টে।

ঈদযাত্রাকে নির্বিঘ্ন ও নিরাপদ করতে তৎপর সরকার।


##বর্তমান সংবাদ.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।##

নামাজের সময়সূচী

ওয়াক্ত শুরু জামাত
ফজর ৫-০৬ ৫-৪৫
জোহর ১২-১৪ ১-১৫
আসর ৪-২৩ ৪-৪৫
মাগরিব ৬-০৬ ৬-১১
এশা ৭-১৯ ৮-০০

ফেসবুকে আমরা

সর্বশেষ সংবাদ