Thursday, 16 August 2018
RSS Facebook Twitter Linkedin Digg Yahoo Delicious
সংবাদ শিরোনাম

জাহাঙ্গীর আলম ফাউন্ডেশন : গাজীপুরবাসীর আস্থার ঠিকানা

ডেস্ক রিপোর্ট :
“মানব সেবাই আমাদের প্রত্যাশা” স্লোগানকে সামনে রেখে এগিয়ে যাচ্ছে গাজীপুরের সেচ্ছাসেবী সংগঠন “জাহাঙ্গীর আলম ফাউন্ডেশন”। ইতোমধ্যে প্রতিষ্ঠানটি গাজীপুরে সকল শ্রেণীর মানুষের মাঝে আস্থার প্রতীক হয়ে দাড়িয়েছে। প্রতিষ্ঠানটির কর্ণধার আসন্ন গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী এডভোকেট জাহাঙ্গীর আলম। তিনি গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করছেন।

গাজীপুর বাসীর কাছে আস্থার ঠিকানা হিসেবে গড়ে উঠেছে জাহাঙ্গীর আলম ফাউন্ডেশন। জাহাঙ্গীর তার  অর্জিত সম্পদের  ৮০% দিয়ে প্রতিষ্ঠা করেন এই ফাউন্ডেশন। নগরীর ৫৭ টি ওয়ার্ডে আছে ফাউন্ডেশনের কার্যক্রম। সংগঠনকে গতিশীল করতে  প্রতিটি ওয়ার্ডে গঠন করা হয়েছে কমিটি।  মূলত নগরের মানুষের শিক্ষা ও উন্নয়নের জন্য কাজ করছে ফাউন্ডেশনটি।

ট্রাফিক জ্যামের কবল থেকে নগরীকে মুক্ত করতে ফাউন্ডেশনের মাধ্যমে ৩০০ ট্রাফিক সহকারী নিয়োগ করা হয়েছে যারা নগরীর বিভিন্ন পয়েন্টে ট্রাফিক পুলিশদের সাথে সমন্বয় করে কাজ করছে, যা সকল শ্রেনীর জনসাধারনের কাছে সাধুবাদ পেয়েছে। বন্যা পরিস্থিতির অবনতি, রোহিঙ্গা অনুপ্রবেশের মত বড় বড় সমস্যা মোকাবেলায়  সবার আগে ত্রাণ সামগ্রী নিয়ে ছুটে গেছে এই ফাউন্ডেশন। রোহিঙ্গাদের মাঝে  ফাউন্ডেশনের পক্ষে তুলে দেওয়া হয় ৫০ লক্ষ টাকার ত্রাণ সামগ্রী।

ফাউন্ডেশনটি নগরের বেকার সমস্যা সমাধানে রেখে যাচ্ছে অগ্রণী ভূমিকা। বেকারদের জন্য চালু করেছে কারিগরি ট্রেনিং। জাহাঙ্গীর আলম ফাউন্ডেশন থেকে সুবিধাবঞ্চিত ও মেধাবী শিক্ষার্থীদের দেওয়া হয় বৃত্তি। নারী শিক্ষা প্রসারে অগ্রগন্য ভূমিকা পালন করছে জাহাঙ্গীর আলম ফাউন্ডেশন। নারী শিক্ষার্থীদের অনুপ্রাণিত করতে  এই ফাউন্ডেশন থেকে বিভিন্ন সময় চালু করা হয়েছে বিভিন্ন ক্যাটাগরির শিক্ষা বৃত্তি। নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা সামগ্রী প্রদান করে এই ফাউন্ডেশন।

বয়স্কদের ও শ্রমজীবিদের  জন্য এই ফাউন্ডেশনের পক্ষ থেকে চালু করা হয়েছে নৈশ বিদ্যালয়। ফাউন্ডেশনের সেচ্ছাসেবীদের সজাগ দৃষ্টি ও সামাজিক আন্দোলনে নির্ভয়ে স্কুল কলেজে যেতে পারেন নারী শিক্ষার্থীরা। ধর্মীয় প্রতিষ্ঠান গুলোতেও সাহায্য সহযোগীতার হাত বাড়িয়ে  দিচ্ছে ফাউন্ডেশনটি। এই ফাউন্ডেশনের পক্ষ থেকে শ্রমিকদের কল্যাণেও বিভিন্ন কার্যকরী পদক্ষেপ নেওয়া হয়েছে।

জাহাঙ্গীর আলম ফাউন্ডেশন তাদের কৃত কাজের দ্বারা নগরীর সব শ্রেণীর মানুষের মনে একটা আলাদা জায়গা করে নিয়েছে। এইবারের সিটি কর্পোরেশন নির্বাচনে এর প্রভাব পড়বে  বলে ধারণা করা হচ্ছে।


## বর্তমান সংবাদ.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি। ##

নামাজের সময়সূচী

ওয়াক্ত শুরু জামাত
ফজর ৫-০৬ ৫-৪৫
জোহর ১২-১৪ ১-১৫
আসর ৪-২৩ ৪-৪৫
মাগরিব ৬-০৬ ৬-১১
এশা ৭-১৯ ৮-০০

ফেসবুকে আমরা

সর্বশেষ সংবাদ