Tuesday, 11 December 2018
RSS Facebook Twitter Linkedin Digg Yahoo Delicious
সংবাদ শিরোনাম

বাজেটে না থাকলেও শিক্ষকদের এমপিওভুক্ত সম্ভব : শিক্ষামন্ত্রী

ডেস্ক রিপোর্ট :
বাজেটে বরাদ্দ না থাকলেও শিক্ষকদের এমপিওভুক্ত করা সম্ভব বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি বলেন, উপযুক্তদেরই এমপিওভুক্ত করা হবে। এজন্য আন্দোলনের কোনো দরকার নেই।

সোমবার দুপুরে সচিবালয়ে এক অনুষ্ঠানে বক্তব্য রাখেন মন্ত্রী। জিপিএ-ফাইভ বিক্রির অভিযোগের ব্যাপারে কমিটি গঠন করা হয়েছে বলেও জানান তিনি।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, ‌`আমাদের ৯৮ শতাংশ ছেলে-মেয়ে স্কুলে আসে। যদিও ৯৯ ওপরে নাম লেখানো রয়েছে। ঝরে পড়া শিক্ষার্থীর সংখ্যার সব দেশে রয়েছে। তবে, বাংলাদেশে এটি সবচেয়ে বেশি। এটি আমরা রোধ করার চেষ্টা করছি। আগে বইয়ের ছাত্র-ছাত্রীদের চিন্তা করতে হয়। এখন আর চিন্তা করতে হয় না। কেননা জানুয়ারির প্রথম দিনে আমরা শিক্ষার্থীকে সম্পূর্ণ সেট দিয়েছি। ২০১৮ সালেও শিক্ষার্থীকে বই দিয়েছি। এছাড়াও মেয়েদের সমতা অর্জনের লক্ষ্য ছিল, সেটার জন্য মেয়েদেরকে বেশি সুবিধা দিয়ে আমরা উপবৃত্তি চালু করেছি।`

এদিকে, এমপিওভুক্তির দাবিতে শিক্ষকদের আন্দোলন প্রসঙ্গে জানতে চাইলে মন্ত্রী বলেন, ‌`শিক্ষকদের আন্দোলনের প্রয়োজন নেই। বাজেটে এমপিওভুক্তির জন্য পৃথক বরাদ্দ না থাকলেও শিক্ষা মন্ত্রণালয়ের জন্য যে বরাদ্দ রয়েছে, তা থেকে এমপিওভুক্তির কাজ পর্যায়ক্রমে শুরু হবে বলে জানান তিনি।

নন-এমপিও শিক্ষক ও প্রতিষ্ঠানগুলোর দাবির বিষয়ে বাজেট পেশের আগে অর্থমন্ত্রীর সঙ্গে আলোচনা হয়েছে বলেও জানান শিক্ষামন্ত্রী। তিনি বলেন, সরকার এ বিষয়ে আন্তরিক। সবকিছু বাজেট বক্তৃতায় থাকে না।

নামাজের সময়সূচী

ওয়াক্ত শুরু জামাত
ফজর ৫-০৬ ৫-৪৫
জোহর ১২-১৪ ১-১৫
আসর ৪-২৩ ৪-৪৫
মাগরিব ৬-০৬ ৬-১১
এশা ৭-১৯ ৮-০০

ফেসবুকে আমরা

সর্বশেষ সংবাদ

অন্যান্য পত্রিকা