Wednesday, 20 June 2018
RSS Facebook Twitter Linkedin Digg Yahoo Delicious
সংবাদ শিরোনাম

উদ্বোধনের আগেই হেলে গেল সেতু

বর্তমান সংবাদ :

ডেস্ক রিপোর্ট : উদ্বোধনের আগেই হেলে পড়েছে প্রায় ৫৪ লাখ টাকা ব্যয়ে নির্মিত একটি সেতু। নিন্মমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করার কারণে এমনটি হয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা। এ জন্য বাসাইল প্রকল্প কর্মকর্তাকেই দায়ী করছে তারা।

 

টাঙ্গাইলের বাসাইল উপজেলায় ফুলকি ইউনিয়নের ফুলকি-ফুলবাড়ি সড়কে এই সেতুটি অবস্থিত।

 

খোঁজ নিয়ে জানা যায়, গ্রামীণ সড়ক যোগাযোগ ব্যবস্থা উন্নয়নের লক্ষ্যে গত ২০১৬-১৭ অর্থ বছরে টাঙ্গাইল জেলার ১২টি উপজেলায় মোট ১২৮টি সেতু নির্মাণের দরপত্র আহবান করা হয়। এর মধ্যে বাসাইল উপজেলায় বিভিন্ন ইউনিয়নে সাতটি সেতু রয়েছে। সাতটি সেতুর মধ্যে চারটি সেতুর নির্মাণ কাজ শেষ হয়েছে। বাকি তিনটি সেতুর নির্মাণ কাজ চলছে।

 

প্রায় তিন মাস আগে শেষ হয় এই সেতুর কাজ। ব্যয় ধরা হয় প্রায় ৫৪ লাখ টাকা। সেতুটি নির্মাণের সময়েই রড, সিমেন্ট ও বালুসহ খুবই নিন্মমানের নির্মাণ সামগ্রী ব্যবহারের অভিযোগ ওঠে ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে। 

 

এ বিষয়ে স্থানীয়রা মৌখিকভাবে বেশ কয়েকবার অভিযোগ জানায় বাসাইল উপজেলা প্রকল্প কর্মকর্তা সাখাওয়াত হোসেনের কাছে। কিন্তু ওই কর্মকর্তা কোন ব্যবস্থা নেননি।

 

বাবুল মিয়া নামের স্থানীয় একজন অভিযোগ করেন, সেতুটি নির্মাণের সময় ঠিকাদারকে দেখা যায়নি। সে সময় ধান কাটা শ্রমিকদের দিয়ে সেতুর কাজ করতে দেখা যায়। এসব অনিয়মের ব্যাপারে প্রকল্প কর্মকর্তাকে কোন ব্যবস্থা নিতে দেখা যায়নি।

 

এ বিষয়ে জানতে চাইলে বাসাইল উপজেলা প্রকল্প কর্মকর্তা সাখাওয়াত হোসেন বলেন, বর্ষা মৌসুমে পানির স্রোতের কারণে সেতুটি হেলে পড়েছে। বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

 

এ বিষয়ে কথা বলতে ঠিকাদারী প্রতিষ্ঠানের মালিক জাহিদের সঙ্গে মোবাইলে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি। তবে উপজেলা নির্বাহী কর্মকর্তা শামছুন নাহার সম্পা তদন্তপূর্বক এ বিষয়ে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।

নামাজের সময়সূচী

ওয়াক্ত শুরু জামাত
ফজর ৫-০৬ ৫-৪৫
জোহর ১২-১৪ ১-১৫
আসর ৪-২৩ ৪-৪৫
মাগরিব ৬-০৬ ৬-১১
এশা ৭-১৯ ৮-০০

ফেসবুকে আমরা

সর্বশেষ সংবাদ